1. multicare.net@gmail.com : banglartv.net :
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন

ডিভোর্স এন্ড উইডো কমিউনিটি বাংলাদেশের চায়ের আড্ডা অনুষ্ঠিত

রিপোর্টারের নাম:
  • আপডেট: রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ১৫৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ
আলোর দিশারী ও মুক্তির পথে গড়া বাংলাদেশের অন্যতম একটি সংগঠন -DWCB (Divorce and widow community bd) যার অন্যতম উদ্দেশ্য হলো – ডিভোর্স হওয়া মানে আত্মহত্মা নয় ,বরং সমাজের দৃষ্টিতে স্বাভাবিক মানুষের মত নিজেদের অবস্থান যোগ্য করে গড়ে তোলা। আড়াই মাস বয়সপ্রাপ্ত ১৫৮ জন সদস্য সংখ্যা নিয়ে এই সনগঠনটির ১ম মিলন মেলা ছিল কাল।
অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছিল মিরপুর-২ এ অবস্থিত “The Eatalia“ রেষ্টূরেন্টে ।পরিচিতি পর্ব ,পুরুষ্কার বিতরণী সহ আরও কয়েকটি ধাপে অনুষ্ঠানটি সম্পূর্ণ করা হয়।
অনুষ্ঠানটির আয়োজক ছিলেন- সংগঠনটির দুই উদ্যোক্তা শাহানাজ হক এবং মোঃইকবাল হোসেন মিরাজ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির মিডিয়া পাটনার বিএমএফ টেলিভিশনের ম্যানেজিং ডিরেক্টর জহুরুল ইসলাম তারেক।
শাহনাজ হকের সভাপতিত্বে সন্ধ্যা ৬.২০ মিনিটে পরিচিতি পর্ব শুরু হয় এবং সেখানে প্রথমে বক্তব্য রাখেন সংগঠনটির মুল উদ্যোক্তা মোঃইকবাল হোসেন মিরাজ। তিনি বলেন, গ্রুপের মূল উদ্দেশ্য হলো মটিভেট করা , – আপনাদের ডিভোর্স থেকে বেরিয়ে আসা। – ডিভোর্স হওয়া মানে আত্মহত্মা নয়, তিনি আরও বলেন আমাদের কাউন্সেলিং এর জন্য গ্রুপের এডমিন মডারেটর রয়েছে, আপনাদের সমস্যা গুলো আমাদের সাথে শেয়ার করুন। এখানে সবাই একসাথে এসেছি, একটা সমষ্টি গোষ্ঠী একটা পরিচিতি পর্ব করতে। যশোর,পুরান ঢাকা,চট্রগ্রাম্,মিরপুরসহ বিভিন্ন জায়গা থেকে এসেছেন , একজট যখন হবেন তখন শক্তি বেড়ে যাবে। সবাইকে সংগঠনে সময় দিতে হবে,এই ছোট পরিবারকে বড় করতে হবে।
পরবর্তীতে সদস্যদের মধ্য থেকে বক্তব্য রাখেন প্রিয়ম বিনতে জামান,আফসানা সিদ্দিকা জেলি,শেখ আশফাকুর রহমান প্রমুখ।
বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি শাহনাজ হক- তিনি বলেন, ডিভোর্স উইডোদের নিয়ে কাজ করছি । যারা ভাঙ্গা মনের মানুষ তাদেরকে আমাদের গ্রুপে আসার জন্য আহ্বান জানাচ্ছি ,সবাইকে শুভ কামনা ।
প্রধান অতিথি বিএমএফ টেলিভিশনের ম্যানেজিং ডিরেক্টর জহুরুল ইসলাম তারেক বলেন, আপনারা যে কাজ করছেন অবশ্যই এটি একটি ভাল ও মহৎ উদ্যোগ। আমি এটি কে স্বাগত জানাই। সবচেয়ে বড় বিষয় হল আপনারা যে কাজ করেন না কেন সে কাজ যদি সৎ উদ্দেশ্য নিয়ে করে থাকেন, আপনাদের মধ্যে মহৎ চিন্তা চেতনা থাকে যে এক সময় ভাল কিছু করবেন তবে এই সংগঠনের মাধ্যমে আপনারা অনেক কিছু করতে পারবেন। তিনি আরও বলেন, তিনি দেশে থাকুন বা বিদেশে ,তার টিম সবসয় এই সংগঠনের পাশে থাকবে, এই সংগঠনটি আশা করি সরকারি ভাবে অনুমোদন পাবে যাতে এই সোসাইটিতে আপনারা সামাজিক সংগঠনমুলক কাজ করতে পারেন।শুধু মটিভেশন নয়,ভবিষ্যতে আপনাকে একজন ভাল উদ্যোক্তা ,চাকুরিজিবি ব্যবসায়িক হতে হবে এই জন্য এই সোসাইটি আপনাকে সাহায্য করবে, আমি আমার জায়গা আপনাদের জন্য সবটুকু দেয়ার চেষ্টা করব। আপনাদের উদ্দেশ্য শুধু কাউন্সিলিং নয়, সারা বাংলাদেশে ছ্ড়িয়ে ছিটিয়ে দিবেন সেই লক্ষ্যে আপনারা কাজ করেন।
এরপর গত আড়াইমাসে সাংগঠনিক পুরুষ্কার হিসেবে আল ফাহাদ জামান,প্রিওম বিনতে জামান,শেখ আশফাকুর রহমান, ইকবাল হোসেন মিরাজ ও শাহনাজ হকের হাতে মিডিয়া পাটনার হিসেবে চ্যানেল এর পক্ষ থেকে বিশেষ উপহার তুলে দেন বিএমএফ টেলিভিশন চ্যানেল এর ম্যানেজিং ডিরেক্টর রোটারিয়ান জহুরুল ইসলাম তারেক। অনুষ্ঠান শেষে মুলত চায়ের আড্ডা হলেও চায়ের পাশাপাশি সকলে প্রিতিভোজে অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

www.bmftelevision.com© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

Developer By Zorex Zira

Design & Developed BY: Al Popular It Software