1. multicare.net@gmail.com : banglartv.net :
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১০:০৩ পূর্বাহ্ন

মৃত্যুপথযাত্রী আমার আপন মামা… কলিজায় ছুরি ঢুকিয়ে দেয়া এক মীরজাফর , নাম তার বাদশা

রিপোর্টারের নাম:
  • আপডেট: বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ১৬ বার পড়া হয়েছে

নিজের আপন মামা, মায়ের আপন ভাই। ডান হাত থেকেও নেই, কিন্তু প্রচুর মেধাবী। বাম হাত চলে সমানে। আমার সবচেয়ে আপন মানুষ ছিল। যাকে অন্ধের মতো বিশ্বাস করতাম। সেই বিশ্বাসের বদলে আমার আপন মামা আমার বুকে একখান লম্বা ছুরি বসাইয়া দিয়েছিল আজ থেকে ৯ বছর আগে। সেই জের এখনো টেনে যাচ্ছি, আল্লাহ হয়তো আমাকে অনেক কষ্ট দিয়েছেন, পরিক্ষা নিয়েছেন কিন্তু আমি থেমে থাকার পাত্র নয়, শুকরিয়া, আল্লাহ অনেক ভালো রেখেছেন। মামা ছিল জানের জান, সেই মামা আমার জান টাই নিয়ে নিল। দীর্ঘ ৯ বছর পর তার সাথে আমার দেখা ঢাকার পপুলার হাসপাতালে। মন সায় নি কারন এই মানুষ টি আমার জীবনের সবচেয়ে আপন মানুষ ছিল কিন্তু শুধু আমি নয় আমার পুরো পরিবার তাকে ঘৃনা করে। মানবিক কারনে গিয়েছিলাম দেখতে, আরও দুই একদিন গিয়েছি , এরকম কত মানুষের জন্যই তো যায়।
যাহোক আসল কথায় ফিরি সে ব্রেন টিউমারে আক্রান্ত, ডাক্তার বলেছে সর্বোচ্চ ৬ মাস তার স্থায়িত্ব যদি ট্রিটমেন্ট চলে আর না চললে তার আগেই দফা রফা হয়ে যাবে।
দুনিয়ার বাদশা তোমার এত বাহাদুরি কোথায় গেল? আমার কোটি টাকা লোপাট করে ভালো থাকবা কি করে? তোমাকে বিশ্বাস করে প্রকল্পগুলোর দায়িত্ব দিয়েছিলাম কিন্তু তুমি শুধু আমার প্রকল্প ডুবাও নি, আমাকে ডুবাইছো,আমার মান সন্মান নষ্ট করেছ? আমার বস্তা বস্তা টাকা নিয়ে নিজে বড় ব্যবসায়ী হয়েছো, এখন তুমি টাকার নিছে ঘুমাও।
শোন বাদশা পাপ বাপকেও ছাড়ে না, ভাগ্নের বুকে ছুড়ি ঢুকিয়ে সোনার ডিম একবারে খেতে চেয়েছিলে কিন্তু কোথায় আজকে তোমার বাহাদুরি? আমি দূর থেকে দেখতে চাই তোমার কষ্ট, যে কষ্ট তুমি আমাকে ৯ টা বছর ধরে দিচ্ছো। তুমি আরও বেচে থাকো কিন্তু এরকম থাকো, আমি শান্তি পাবো যে আমার সাথে মীরজাফরি করা বাদশা আজ কষ্টে আছে। প্রকল্পের টাকা লোপাট করেছ তুমি আর মানুষের কাছে কালার বানাইছিলা আমাকে। ৯ টা বছর ধরে অনেক সংগ্রাম করেছি, অনেক পথ পাড়ি দিয়েছি, আমি আমার জায়গায় ই আছি৷ আল্লাহ আগের চেয়ে আমাকে ভালো রেখেছেন। কিন্তু তোমার মত মীরজাফরদের এত দ্রুত মরন হলে হবে কিভাবে?
বাদশা তোমার কি মনে পড়ে ২৩ নভেম্বর ২০১২,পুকুরপাড়া জামে মসজিদ এর ভিত্তি প্রস্তর উদ্বোধন করতে বহর নিয়ে রাজশাহী থেকে আসতেছিলাম। ঠিক সকাল ১১ টা, বটতৈল প্রাইমারি স্কুলের সামনে আমার গাড়ি গতিরোধ করা হলো এবং আমার তিনটি গাড়ির চাবি নিয়ে তোমার পরামর্শে নিয়ে যাওয়া হলো। আমার কোন ব্যাংকে কত টাকা ছিল, বাসায় কত টাকা ছিল তা তুমিই ভালো জানতা।
আমার জীবনের সবকিছু কেড়ে নিয়েছিলে সেদিন, আমি কি মরে গেছি? আল্লাহ আমাকে ভালো রেখেছেন বাদশা, কিন্তু আজ তুমি কোথায়? এতদিন চুপচাপ ছিলাম, আল্লাহ বিচার এভাবেই করে, আমার টাকা মেরে, আমাকে মানুষের কাছে হেয় করে আজ তুমি ভালো থাকবা কি করে? আল্লাহ তোমাকে মাফ করলেও আমি কোন দিন তোমাকে মাফ করব না। ইহকালে তো করলাম না, পরকালেও করব না।

লেখক,
জহুরুল ইসলাম তারেক
ম্যানেজিং ডিরেক্টর
BMF TELEVISION

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

www.bmftelevision.com© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

Developer By Zorex Zira

Design & Developed BY: Al Popular It Software