1. multicare.net@gmail.com : banglartv.net :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৮:০১ অপরাহ্ন

নোয়াখালীতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্তম্ভ’ নির্মাণের উদ্বোধন

রিপোর্টারের নাম:
  • আপডেট: বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ১৫ বার পড়া হয়েছে

নোয়াখালী থেকে ঘুরে শহীদুল হকঃ

দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে বিশ্ব মানচিত্রে অভ্যুদয় ঘটে বাংলাদেশ নামের বৃহত্তর বদ্বীপের। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পনের মাধ্যমে অর্জিত হয় বাঙালি জাতির কাঙ্ক্ষিত বিজয়। স্বাধীনতা পরবর্তী বিভিন্ন চড়াই উতরাই পেরিয়ে ২০২১ সালে বাংলাদেশের বয়স এখন ৫০ বছর বা স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে উপনীত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বাঙালির জাতীয় জীবনে বয়ে এনেছে আনন্দের জোয়ার।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে জেলা প্রশাসন, নোয়াখালী ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্তম্ভ’ নির্মাণের উদ্যোগ গ্রহণ করে। আজ ১৩ জানুয়ারি ২০২২ তারিখ জনাব মোহাম্মদ খোরশেদ আলম খান, জেলা প্রশাসক, নোয়াখালী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্তম্ভটির শুভ উদ্বোধন করেন। এই সময় আরও উপস্থিত ছিলেন জনাব মোঃ শহীদুল ইসলাম,পিপিএম, পুলিশ সুপার, নোয়াখালীসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
নোয়াখালী জেলার প্রাণকেন্দ্র মাইজদী শহরের পৌর পার্কে নির্মাণ করা হয়েছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্তম্ভটি। স্বাধীনতার পঞ্চাশ বছর এই মাইল ফলককে স্মরণীয় করে রাখতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্তম্ভ নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্তম্ভ একটি ত্রিমুখী স্তম্ভ যার একদিকে থাকছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী লোগো, একদিকে থাকছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এর লোগো এবং বাকি এক দিকে থাকছে নোয়াখালী জেলার ব্র্যান্ডিং লোগো ‘নিঝুম দ্বীপের দেশ নোয়াখালী’। স্তম্ভটি আমাদের গৌরব গাঁথা মহান মুক্তিযুদ্ধ ও রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার প্রতিচ্ছবি হয়ে সমুজ্জ্বল থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

www.bmftelevision.com© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

Developer By Zorex Zira

Design & Developed BY: Al Popular It Software