1. multicare.net@gmail.com : banglartv.net :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৮:০২ অপরাহ্ন

একজন স্বপ্নবাজ রিমন মাহমুদ, লক্ষ মানুষের প্রানের সঞ্চার BCCB Matrimonial প্ল্যাটফর্ম।

রিপোর্টারের নাম:
  • আপডেট: মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ৩৮ বার পড়া হয়েছে

জহির তারেকঃ

সূদুর কানাডা প্রবাসী রিমন মাহমুদ। আপাদমস্তক একজন স্বপ্নবাজ মানুষ। ভয় করেন মৃত্যুর, যে কোন সময় তিনি চলে যেতে পারেন ওপারে কিন্তু নিয়ে যেতে চান অগনিত মানুষের ভালোবাসা।
সত্যিকার অর্থে, একজন স্বপ্নবাজ তার স্বপ্ন পূরণ করার জন্য নিরলস পরিশ্রম করে থাকেন। দৃঢ় আত্মবিশ্বাসের মাধ্যমে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলা করতে সদা প্রস্তুত থাকেন। তাই একজন স্বপ্নবাজকে দৃঢ়চেতা লড়াকু বলাই শ্রেয়। সততা, নিষ্ঠা ও অসীম সাধনার মধ্য দিয়ে পৃথিবীর সকল স্বপ্নবাজের স্বপ্ন পূরণ হোক। যেই কথা সেই ভাবা অজানা মানুষের ভালোবাসা নিতে এবং ভালো কাজ করে যাওয়ার প্রয়াস নিয়ে শুরু করেন BCCB Matrimonial Heavenly Match. কি মহৎ চিন্তা চেতনা, এই পেশাকে তিনি ইবাদতের সংগে তুলনা করেছেন। মানুষ ইবাদত করেন মহান আল্লাহকে সন্তষ্ঠ করার জন্য আর উনি এই পেশাকেই ইবাদত মনে করেছেন। যদিও আল্লাহর সৃষ্ঠির সেরা জীব মানুষ আর রিমন মাহমুদ সেই মানুষদের সেবায় ব্রত। উনি ভাবলেন কি করা যায়, কিভাবে অগনিত মানুষের কল্যানে কাজ করা যায়। আর এরপরে উনি আল্লাহকে স্বাক্ষী রেখে এই সমাজের মানুষের জন্য কিছু করার প্রয়াস নিয়ে শুরু করলেন ম্যারেজ কনসাল ফার্ম। যার নাম দিলেন BCCB Matrimonial Heavenly Match. কি দারুন নাম।
কারন বিবাহ বা বিয়ে হল একটি সামাজিক বন্ধন বা বৈধ চুক্তি যার মাধ্যমে দু’জন মানুষের মধ্যে দাম্পত্য সম্পর্ক স্থাপিত হয়। বিভিন্ন দেশে সংস্কৃতিভেদে বিবাহের সংজ্ঞার তারতম্য থাকলেও সাধারণ ভাবে বিবাহ এমন একটি প্রতিষ্ঠান যার মাধ্যমে দু’জন মানুষের মধ্যে ঘনিষ্ঠ ও যৌন সম্পর্ক সামাজিক স্বীকৃতি লাভ করে।আর এই মহামিলনের মাধ্যম যদি উনি হতে পারেন তাহলে নিজেকে সবচেয়ে সৌভাগ্যমান মানুষ মনে হবে ফলে BCCB Matrimonial Heavenly Match এর মাধ্যমেই সেই ভালো কাজের সংগী হতে চেয়েছিলেন তিনি।

মাত্র কয়েক মাসের ব্যবধানে অভূতপূর্ব সাড়া। অনলাইন ভিত্তিক এই সাইটে লক্ষ লক্ষ নারী পুরুষ মিলিত হয়েছেন। একসময় আমাদের সমাজে বিয়ে সাদির বিষয়ে অভিভাবকরাই সবকিছু দেখভাল করতেন কিন্তু এই সাইটের মাধ্যমে অভিভাবক থেকে শুরু করে পাত্র-পাত্রীরা নিজেরাও যাচাই-বাছাই করার সুযোগ পাচ্ছেন। প্রতিদিন প্রতি সেকেন্ডে সারা পৃথিবীর পাত্র-পাত্রী,অভিভাবকরা এখানে তাদের পছন্দসই চাওয়া পাওয়া গুলো তুলে ধরছেন। যারা ইচ্ছুক তারা যোগাযোগ করে বিয়ের বন্ধনেও আবদ্ধ হচ্ছেন। প্রতিদিনই বিয়ের ছবি আপলোড হচ্ছে। অনেকেই অনলাইনকে ফেক মনে করলেও এই সময়ের এই সাইটটি বিয়ে সাদির ক্ষেত্রে সময়োপযোগী একটি গুরুত্বপূর্ণ সাইট বলে মনে হচ্ছে। ঘটক পাখী ভাই থেকে শুরু করে সারাদেশের আনাচে কানাচে গুলোতে যেভাবে বিয়ে সাদির বিভিন্ন গ্রুপ কিংবা সাইট খুলে মানুষ প্রতারণা করে আসছে। বিয়ের জন্য পাত্র পাত্রীর সন্ধ্যান করতে গেলেই হাজার হাজার টাকা পয়সার লেনদেন শুরু হয় সেখানে BCCB Matrimonial সাইটটি একটি উন্মুক্ত সাইট। পছন্দমত হাজার হাজার পাত্র পাত্রীর পোস্ট দেয়া আছে। ইচ্ছুক ব্যক্তিগণ তাদের চাহিদার সাথে সমন্বয় রেখে সরাসরি পাত্র কিংবা পাত্রী কিংবা উভয়ের অভিভাবকদের সাথে দেখা করে বিয়ের বিষয়ে আগাচ্ছেন। আর ওই সাইটটি শুধু বাংলাদেশেই সীমাবদ্ধ নয়। ছড়িয়ে পড়েছে সমগ্র পৃথিবীতে।

ইতিমধ্যে এই সাইটটি USA, Canada, UK, Australia, Bangladesh, Hungary, UAE, Singapore, Sweden, Netherland, Switzerland ও Germany তে পদার্পন করেছে। এই BCCB Matrimonial সাইটের স্বপ্নদ্রষ্টার ইচ্ছে সারা দুনিয়ায় পরিচিত করে দেয়া এবং মানুষ যেন সত্যিকার অর্থে উপকৃত হন। ইতিমধ্যে এই সাইটটির মাধ্যমে বিয়ে করে অনেকেই সুখের সাগরে ভাসছেন। এরকম কয়েকজনের সাথে কথা হয়েছিল, তারা বলেছিলেন, যাদের অক্লান্ত পরিশ্রমে এত সুন্দর যুগোপযোগী একটি প্ল্যাটফর্ম পরিচালিত হচ্ছে,তাদেরকে ধন্যবাদ দিয়ে ছোট করব না। আমি এই গ্রুপেই আমার কাজিনের জন্য পোস্ট দিয়েছিলাম, আল্লাহর রহমতে কাংখিত পাত্র খুজে পাই এবং তাদের বিয়ে হয়ে এখন তারা আল্লাহর রহমতে সুখী আছেন।
নাজনীন আক্তার নামের একজন জানান, এই গ্রুপ থেকে আমি আমার জীবনসঙ্গী খুজে পেয়েছি। আমাদের জীবনের সব হাসি আনন্দের মূল কারন এই গ্রুপ। এই গ্রুপের মাধ্যমে পরিচিত হয়ে আমরা একে অপরকে জেনে পরিবারের সম্মতিতে বিয়ের পিড়িতে পা দিয়ে অনেক ভালো আছি।
এছাড়াও আরও কয়েকজনের সঙ্গে কথা বললে তারাও এই গ্রুপের ভূয়সী প্রশংসা করেন এবং বিশেষ করে গ্রুপ এর স্বপ্নদ্রষ্টা রিমন মাহমুদকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন। ফলে বিএমএফ নিউজ যোগাযোগ করেছিল সেই স্বপ্নবাজ মানুষটির সাথে যার অক্লান্ত পরিশ্রম, মেধা ও সততার মাধ্যমে এরকম একটি বৃহৎ প্ল্যাটফর্ম পরিচালিত হচ্ছে। কথার প্রসঙ্গে কানাডা প্রবাসী রিমন মাহমুদ বলেন, আমি মানুষের মধ্যে বিচরণ করার জন্য এরকম একটি পদ্ধতি গ্রহন করি। অতি অল্প সময়ের মধ্যে এভাবে সাড়া ফেলতে পারব তা আমি নিজেও ভাবিনি। তবে এই কাজকে আমি ইবাদত মনে করি। অজানা অচেনা মানুষের মন জয় করতে এসেছি, অগনিত মানুষের ভালোবাসা পেতে এই গ্রুপের পথযাত্রা। তিনি বলেন, দেখুন আমি নিজেকে অসম্পূর্ণ সৃষ্ঠি মনে করি।আমরা কেউ, আপনি কিংবা আমি চিরকাল বেচে থাকব না। আন্তরিক ভাবে আমি বিশ্বাস করি, আমি যত বেশী মানুষকে হাসাতে সক্ষম হব, সৃষ্ঠিকর্তা আমার অনন্তকালের সময় সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে এটি বিবেচনা করবেন। BCCB Matrimoni আমাকে একটি উদ্দেশ্য দিয়েছে তা হলো আমি যত বেশী মানুষকে সাহায্য করতে পারব,তত বেশী আমার পাপ ক্ষমা করা যেতে পারে। আমি এটা নিয়েই আগাতে চাই, বাচতে চাই। যদিও এই পথ বড় কঠিন, বাধা প্রতিবন্ধকতা আছে তবুও আগাচ্ছি, মানুষের ভালোবাসা পাচ্ছি। বিসিসিবি আমার ইবাদত। এটিকে আমি এভাবেই দেখি। আমি সৃষ্ঠিকর্তার নামে সবকিছু করি। আমি তার ইচ্ছার কাছে আত্নসমর্পণ করে সবকিছু করি।
অন্য আর এক প্রশ্নের জবাবে স্বপ্নদ্রষ্টা রিমন মাহমুদ বলেন, এই গ্রুপ করার পিছনে অসৎ কোন উদ্দেশ্য নেই। এটি মানুষের সবচেয়ে প্রয়োজনের সময় তার পাশে দাড়াতে সক্ষম হবে। ভালোবাসা সততা আর পরিশ্রমের ফসলের নাম BCCB Matrimonial. তিনি সকল এডমিন মডারেটরদেরকেও ধন্যবাদ দেন যারা তার সাথে এক ছাতার নিচে থেকে দিন রাত সময় দিচ্ছেন এবং ভালো কাজের সংগী হচ্ছেন। এরকম একটি প্ল্যাটফর্ম এর সাথে বিএমএফ নিউজ পরিবারও আছে এবং থাকবে। মানবতার জয় হোক এই আশা আমরাও করি। আমরাও চাই এই গ্রুপটি মানুষের কল্যানে নিবেদিত হয়ে কাজ করুক এবং সবসময় মানুষের পাশেই থাক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

www.bmftelevision.com© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

Developer By Zorex Zira

Design & Developed BY: Al Popular It Software